দাউদকান্দিতে ১৬টি কোরআন শরীফে মল ত্যাগ করেছে মালাউনরা, এলাকায় চরম উত্তেজনা

দাউদকান্দিতে ১৬টি কোরআন শরীফে মল ত্যাগ করেছে ইসলাম বিদ্বেষীরা, এলাকায় চরম উত্তেজনা

দাউদকান্দিতে ১৬টি কোরআন শরীফে মল ত্যাগ করেছে মালাউনরা, এলাকায় চরম উত্তেজনা


দাউদকান্দি প্রতিনিধি ● দাউদকান্দির ভাগলপুর গ্রামের একটি মক্তবে ১৬টি পবিত্র কোরআন শরীফ অবমাননা করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় জেলা পুলিশ সুপারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষুব্দ ও উত্তেজিত এলাকাবাসীকে শান্ত থাকার আহবান জানান।
স্থানীয় বিভিন্ন সুত্রে জানা যায়, জেলার দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের ভাগলপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা বর্তমান ডেপুটি এটর্নি জেনারেল শফিউল বশর ভান্ডারী ২০১১ সালের ৫ জানুয়ারী নিজ অর্থায়নে ভাগলপুর ফকির আব্দুল হাকিম ফরিদুন্নেসা মাইজভান্ডারী ফোরকানীয়া মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন।
এখানে প্রতিদিন ফজর নামাজ শেষে আরবী শিক্ষা গ্রহণ করতে আসতো অনেকেই।
বুধবার স্থানীয়রা ফজর নামাজ শেষে প্রতিদিনের মত কোরআন পাঠ করতে মক্তবে প্রবেশ করে দেখে ১৬টি পবিত্র কোরআন শরীফ অবমাননা করে ফ্লোরে ফেলে রাখা হয়েছে (মাটিতে রেখে সেগুলোর উপর মল ত্যাগ করে রেখেছে কে বা কারা)। ঘটনাটি এলাকায় জানাজানি হলে সবার মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে দাউদকান্দি থানা থেকে এসআই নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল মক্তবে এসে পবিত্র কোরআন শরীফগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়।
এদিকে বিষয়টি শুনে কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা ইউনিটের দায়িত্বশীল কর্মকর্তাসহ স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে উত্তেজিত এলাকাবাসীকে শান্ত থাকার আহবান জানান। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ আলম উপস্থিত ছিলেন।

No comments:

Powered by Blogger.