আপনার উইন্ডোজ ৭/ এক্সপি পিসি Icon পরিবর্তন করে পিসিকে আকর্ষণীয় করে তুলুন । [ Tuneup utilities 2014 আবশ্যক ]

by shafiqul islam 25/01/2014  5:42pm



বন্ধুরা গতকাল আমার ১৫০ তম পোস্ট করেছি যারা এখুন সেই পোস্ট দেখেননি তারা এখানে ক্লিক করে দেখে নিন । আর আজকে আমি সেই Tuneup utilities 2014 পোস্ট করতে বসলাম আশাকরি আপনাদের ভাল লাগবে । যাই হোক এর আগে আমি Tuneup utilities 2014 নিয়ে দুটি পোস্ট করেছি একটি Logon Screen আর একটি PC Style পরিবর্তন নিয়ে । আর আজকে আমি দেখাবো কিভাবে আপনি Tuneup utilities 2014 ব্যবহার করে মাত্র কয়েক ক্লিকে আপনার পিসির সব Icon পরিবতন করে স্টাইলিশ Icon যুক্ত করবেন । জানি উইন্ডোজের সাথে কিছু Icon দেওয়া থাকে কিন্তু সেগুলো আমার যেমন খুব পছন্দ না তেমনি আমার মতো অনেক বন্ধুর হয়তো পছন্দ না । তাছাড়া ঐ ভাবে Icon পরিবর্তন করাও খুব কষ্ট কর । কিন্তু আজকে আমি যে নিয় দেখিয়ে দেবো তাতে কয়েক ক্লিকে আপনার পিসি এর সব Icon পরিবর্তন হয়ে যাবে ১০০% , তাহলে আর দেরি না করে নিচে থেকে দেখে নিন কিভাবে কাজটি করবেন ।


১// আপনার Tuneup utilities 2014 ওপেন করুন তারপর Change Windows appearance এ ক্লিক করুন । নীচের চিত্রে লক্ষ করুন …

Capture
২// এবার একটি নতুন পেজ আসবে সেখানে System elements এ ক্লিক করে Icon Packages… এ ক্লিক করুন । নীচের চিত্রে লক্ষ করুন …
Screenshot_2
৩// এবার একটি নতুন পেজ আসবে সেখান থেকে Add এ ক্লিক করুন তারপর Download Icon Packages From Tuneup Online এ ক্লিক করুন তাহলেই আপনকে Tuneup Icon সাইটে নিয়ে যাবে সেখান থেকে পছন্দ মতো একটি Icon Pack ডাউনলোড করে নিন । যারা উইন্ডোজ ৭ ব্যবহার কারি তারা এখানে ক্লিক করে Icon pack ডাউনলোড করে নিতে পারেন । ডাউনলোড হয়েগেলে একি ভাবে Add এ ক্লিক করে এবার Load Icon Packages From File এ ক্লিক করুন । নীচের চিত্রে লক্ষ করুন …
Screenshot_3
৪ // এবার Install এ ক্লিক করুন তারপর Apply এ ক্লিক করুন তাহলে আপনার পিসি অটো রিস্টার্ট নিবে তারপর ওপেন হলে দেখবেন আপনার পিসি Icon পরিবর্তন হয়েগেছে ।
 তাহলে আজকের মতো এই পর্যন্ত ভাল লাগলে একটি কমেন্ট করে জানাতে ভুলবেন না । আর কোন রকম সমস্যা হলে আমাকে কমেন্ট করে জানাতে ভুলবেন না । নিচে থেকে কিছু Icon pack এর স্ক্রীন শর্ট দেখে নিন …

No comments:

Powered by Blogger.