আসছে এলজি পকেট ফটো প্রিন্টার


LG pocket printer
LG Pocket Printer
সেলফোন কিংবা ট্যাবলেট থেকে সরাসরি ছবি প্রিন্ট করার পকেট ফটো প্রিন্টারের দ্বিতীয় সংস্করণ বাজারে ছাড়তে যাচ্ছে এলজি। দক্ষিণ কোরীয় প্রযুক্তি কোম্পানিটি জানায়, লাস ভেগাসে অনুষ্ঠেয় কনজিউমার ইলেকট্রনিকস শোতে এটি উন্মোচন করা হবে। খবর ফোনএরেনার। নতুন পকেট ফটো হবে আগের তুলনায় অনেক হালকা ও পাতলা।

থাকবে অধিক ফিচার। এটি চলবে অ্যান্ড্রয়েড, আইওএস ও উইন্ডোজ মোবাইল অপারেটিং সিস্টেমে। প্রিন্টারটির জন্য আলাদা অ্যাপও থাকবে। ওই অ্যাপে প্রিন্ট করার আগে ছবিকে প্রয়োজন অনুযায়ী সম্পাদনা ও ফিল্টার করা যাবে। যোগ করা যাবে ইফেক্ট ও ফ্রেম। আবার এর মাধ্যমে ছবিকে এনএফসি কিংবা ব্লুটুথ সংযোগের মাধ্যমে পাঠানো যাবে প্রিন্টারে। এতে থাকা বিশেষ স্টিকার টাচ করলেই সরাসরি প্রিন্ট করা সম্ভব হবে। পকেট ফটো দুটি ভিন্ন সাইজে থাকবে। দুটিতেই ৩০টি করে ফটো কাগজ থাকবে, যা শুধু ডিভাইসটির জন্যই তৈরি। প্রিন্ট করতে অবশ্য এতে কোনো কালি ব্যবহার হবে না। তার বদলে দস্তানির্ভর প্রযুক্তি ব্যবহার হচ্ছে।

তাপনির্ভর যন্ত্রটি কাগজকে গরম করে ছবি প্রিন্ট করবে। ছবিগুলোর রেজলুশন হবে প্রতি ইঞ্চিতে ৩১৩–৬০০ ডট। ছাপানো ছবিতে কিউআর কোডও যোগ করতে পারবে পকেট ফটো টু। আবার ছবিকে চারটি আলাদাভাবে ভাগ করেও প্রিন্ট করতে পারে এটি। জানুয়ারিতে দক্ষিণ কোরিয়ার বাজারে পাওয়া যাবে প্রিন্টারটি। তবে বিশ্ববাজারে এটি আসবে ফেব্রুয়ারির শেষ নাগাদ।

No comments:

Powered by Blogger.