ছোট একটি সফটওয়ার দিয়ে আপনার ছবি রিসাইজ করুন

ক্যামেরা কিংবা মোবাইলে আজকাল ছবি তোলা খুবই সহজ, চোখের পলকেই ছবি তুলে ফেলা যায়। কিন্তু এই সকল ছবি নানান সাইজের এবং নানান আকারের। কাজে বা ব্যবহারের সময় এই সকল ছবির সাইজ পরিবর্তন করতে হয়। অনেকে এই সহজ কাজটা করতে পারেন না। ফলে ব্যবহারের সময় ছবির সাইজ বিড়ম্ভনার কারন হয়। খুব সহজে আপনি আপনার ছবির সাইজ আপনার প্রয়োজনের সাইজে করে ফেলতে পারেন।


আমি একটা বিষয় লক্ষ্য করেছি, আমাদের অনেক ব্লগার ছবি সাইজ ঠিক করতে পারছেন না। একই পোষ্টে নানা সাইজের ছবি দিয়ে তিনি নিজে যেমন লজ্জা (!) পাচ্ছেন তেমনি আমাদেরও চোখের ১২টা (!) বেজে যাচ্ছে। নানা সময় নানা ব্লগার এ ব্যাপারে জানতে চান, কি করে ছবি রিসাইজ করে সুন্দর করে ছবি পোষ্ট দেয়া যায়।
ছবি রিসাইজ/ ছবির ফরমেট পরিবর্তনের নানা সফটওয়্যার এ দুনিয়াতে আছে। ফ্রীতে কিংবা টাকা দিয়ে কেনা যায়। তবে আমি যেহেতু সহজ অপারেট, টাইম সেইভ এবং টাকা নিয়ে মাথা ঘামাই তাই আজ আপনাদের আমি এমন একটি রিসাইজ ও রিফরমেট করার সফটওয়্যারের খোজ দিব (অন্য ভার্সান টাকা দিয়ে কিনতে হয়)। এই ভার্সানটি/ ইঞ্জিনটা ফ্রী! যা আমি অনেক দিন ব্যবহার করে উপকার পেয়েছি! আপনিও উপকার পেতে পারেন। তবে উপকার পেয়ে আমাকে ধন্যবাদ দিতে ভুলবেন না।
এখান থেকে ডাউনলোড করুন
সফটওয়্যারটি ইন্সটল করে রান করুন। ব্যস – ডান বাম, উপর নীচের মেনু গুলো দেখুন। কত সোজা। আর কি চাই। প্রান খুলে মজা লুটুন। নিম্মে ছবি দেখনু -
তবে ছবি রিসাইজ করাতে একটু বুদ্ধি খাটাতে হবে। ইঞ্চি, পিক্সেল নাকি সিএম! শুধু রিসাইজ করে ছবির ১২টা বাজাবেন না। একটু হিসাব করে কাজটা করতে হবে। অঙ্কের খেলা। দুইভাবে এ সফটওয়্যার ব্যবহার করে ছবি রিসাইজ করতে পারেন। একটা অটোমেটিক অন্যটা নিজের ইচ্ছা মত। নিম্মে একটা নমুনা দেখুন!
ছবিটা ভাল, সব পড়া যাচ্ছে!
ছবিটা ছোট, সব পড়া যাচ্ছে না! বে সাইজ

No comments:

Powered by Blogger.